উদাহরণ সৃষ্টি করলেন মহেশপুরের ভারপ্রাপ্ত ইউ এন ও সুজন সরকার

গণ টিভি প্রতিনিধিঃ মহেশপুর ঝিনাইদহ।

মহেশপুরের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন সরকার সহকারী কমিশনার হিসাবে যোগদানের পর উপজেলা ভূমি অফিসে সততা স্টোর স্থাপন করে সেবা গ্রহনকারীদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছেন। দালাল মুক্ত উপজেলা ভূমি অফিসে সাধারণ মানুষ নিজের কাজ নিজেই করে যেতে পারছেন।
গত ২৬ জুলাই ২০১৭ মহেশপুরে সহকারী কমিশনার হিসাবে যোগদানের পর সুজন সরকার তার নিজ অফিসে হেল ডেস্ক স্থাপন করেছেন। হেল্প ডেস্কে একজন কর্মকারী সার্বক্ষনিক দায়িত্ব পালন করেন। সেবা গ্রহনকারীরা হেল্প ডেস্কের কর্মচারীর নিকট তাদের বিভিন্ন ধরনের সেবা গ্রহন সংক্রান্ত আবেদন জমা দিয়ে একটি সিলিপ নিচ্ছেন, এরপর হেল্প ডেস্ক থেকে তাদের কাজের অগ্রগতি ও কোন কাজের জন্য কোন কর্মকর্তার সাথে কখন দেখা করবেন তাও জানতে পারছেন। জরুরী সেবা গ্রহনকারীদের সুজন সরকার তাৎক্ষনিক সেবা দানের চেষ্টা করছেন।
এ ছাড়া মহেশপুর উপজেলা ভূমি অফিসে স্থাপিত সততা স্টোর হতে সেবা গ্রহনকারীরা ন্যায্য মূলে টাকা দিয়ে বিভিন্ন মূল্যমানের স্ট্যাম্প ক্রয় করতে পারছেন। সততা স্টোরে বিনামূল্যে নামজারী ফরমসহ ভূমি সংক্রান্ত সব ধরনের ফরম বিনা মূল্যে পাওয়ার সুযোগ রয়েছে। ফলে দালাল ছাড়াই সেবা গ্রহনকারীরা সব ধরনের সেবা পাচ্ছেন।
এ ছাড়া সুজন সরকার ১৫ অক্টোবর ২০১৭ তারিখে সহকারী কমিশনার (ভূমি) ছাড়াও অতিরিক্ত দায়িত্ব হিসাবে উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করছেন। তার প্রশাসনিক দক্ষতার কারনে মহেশপুর উপজেলার উন্নয়নে সমন্বিত অগ্রগতি লক্ষ্য করা যাচ্ছে।
ভূমি অফিসে সততা স্টোর স্থাপন সম্মন্ধে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন সরকার ইনকিলাবকে বলেন দুদকের আদলে উপজেলা ভূমি অফিসসহ সকল ইউনিয়ন ভূমি অফিসে সততা স্টোর স্থাপন করার পরিকল্পনা রয়েছে

You might also like More from author