“একতাবদ্ধ সংগঠন” এর পক্ষ থেকে চরভদ্রাসন বাজারে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

নাজমুল হাসান নিরব,ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় সদ্য গঠিত হওয়া “একতাবদ্ধ সংগঠনের” পক্ষ হতে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। শনিবার সকাল ১১ টা থেকে বিকেল পর্যন্ত সদর বাজারের পোষ্ট অফিস সংলগ্ন এলাকা থেকে উপজেলা পরিষদ পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়,বিশ্ববিদ্যালয় ও স্কুল কলেজে পড়ুয়া ছাত্রছাত্রী মিলে গত পহেলা জানুয়ারী থেকে প্রতিষ্ঠিত এই সংগঠনটি কয়েকদিন আগে “মানবতার দেওয়াল” নামে পুরাতন পেষাক জমা রাখার একটি দেয়াল নির্মান করেন। এছাড়া তারা বিনামূল্যে মাস্ক বিতরন,করোনা সচেতনতা,হ্যান্ড স্যানিটাইজারিং ইত্যাদি কার্যক্রম করে আসছে। ইতিমধ্যে তারা প্রায় ১৫০ জন সদস্য নিয়ে বিশাল একটি পরিবার হয়ে দাড়িয়েছে।এসময় ৩০ জনের একটি দল “মানবতার ঝুড়ি” নামক খবার রেখে যাওয়ার একটি ঝুড়ি নির্মাণ করেন।

এসময় একতাবদ্ধ সংগঠনের সভাপতি নাজমুল হাসান জানান, পরিচ্ছন্ন অভিযানে তাদের সংগঠনের দুটি দাবি আছে। একটি দাবি হচ্ছে চরভদ্রাসন বাজরে ময়লা আবর্জনা ফেলার নির্দিষ্ট জায়গা নির্ধারন করে দেওয়া। আরেকটি দাবী হলো ময়লা আবর্জনাগুলো নির্ধারিত জায়গায় ফেলার বাহনের ব্যাবস্থা করা। তিনি আরো জানান, উক্ত বিষয়ে রবিবার (১৭ জানুয়ারী) উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি প্রদান করা হবে।

পরিচ্ছন্নতা অভিযানে আরো উপস্থিত ছিলেন, একতাবদ্ধ সংগঠনের সাধারণ সম্পাদক মিথিলা খানম মিম সহ সংগঠনের ৩০ জন কর্মী এবং কিছু সাধারণ সচেতন জনগণ।

এই বিভাগের আরও খবর লেখক থেকে আরও