দেবহাটা আতাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ” মা সমাবেশ ” অনুষ্ঠিত

মোঃ ইসমাইল গাজী দেবহাটা প্রতিনিধি

মোঃ ইসমাইল গাজী দেবহাটা প্রতিনিধি: সাতক্ষীরার দেবহাটা উপজেলার আতাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ জাঁকজমকপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় প্রতি তিন মাস পর পর সকল প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়। তারই অংশ হিসেবে আতাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাসুদেব সরকারের সভাপতিত্বে সহকারি শিক্ষক বিজন কুমারের সঞ্চালনায়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন ইউপি সদস্য নোয়াব আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বাধীনতা প্রজন্মলীগ এর উপজেলার সভাপতি (গণ টেলিভিশন ও দৈনিক সময়) এর দেবহাটা উপজেলা প্রতিনিধি ইসমাইল গাজী। আরো উপস্থিত ছিলেন স্কুলের সকল সহকারি শিক্ষক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি প্রাক্তন ইউপি সদস্য নবাব আলী তার বক্তব্যে বলেন। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ তাদের দিকে আমরা যদি শিশু থেকে খেয়াল করি। তাহলে আজকের শিশু আগামী দিনে সুশিক্ষায় শিক্ষিত হয়ে গোটা সমাজ সহ দেশকে বদলে দিতে পারে। এবং বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর হিসেবে গড়ে উঠতে পারে।

মা সমাবেশে প্রতিটি ছাত্র ছাত্রীর সকল মায়েরা উপস্থিত ছিলেন। মা সমাবেশে শিক্ষকেরা প্রতিটি ছাত্র-ছাত্রীর সকল প্রকার দায়িত্ব মায়েদের করণীয় তুলে ধরেন। যাতে করে প্রতিটি ছাত্র ছাত্রী সময় মতো স্কুলে আসে এবং তাদের শরীরের প্রতি যত্ন নেয়ার সহ সময়মতো পড়াশোনা পুষ্টিকর খাদ্য পরিবেশনা ও খেলাধুলা প্রতি খেয়াল রাখার জন্য মায়েদের দিকনির্দেশনা দেন।

You might also like More from author