পত্নীতলায় স্থায়ী ঠিকানা পেল ১১৪ ভূমিহীন ও গৃহহীন পরিবার।

মোঃসাইদুল ইসলাম হেলাল স্পেশাল রিপেজেন্টিব গণ টেলিভিশন নওগাঁ সদর

নওগাঁ প্রতিনিধিঃ

“আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” মুজিব শত বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান শুভ উদ্বোধনের মাধ্যমে বাড়ি উপহার পেলেন উপজেলার ১১৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। শনিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধন ঘোষনার পর প্রধানমন্ত্রীর পক্ষে গৃহহীনদের মাঝে বাড়ির কাজগপত্রের ফাইল হস্তানন্তর করেন সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল গাফ্ফার , উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: লিটন সরকার,সহকারী কমিশনার (ভূমি) সানজিদা সুলতানা, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক চৌধুরী, নজিপুর পৌর মেয়র রেজাউল করিব চৌধুরী, সাবেক অধ্যক্ষ ময়েজ উদ্দীন, ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, নজিপুর প্রেস ক্লাবের সভাপতি ফরহাদ হোসেন, উপজেলা আওয়ামিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ, নজিপুর পৌর আওয়ামী লীগের সভাপতি শহিদুল আলম বেন্টু, আওয়ামিলীগের অন্যতম সদস্য আবুল কালাম আজাদ ( অরুন) উপজেলা ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান বিলাস, সাধারণ সম্পাদক তাসরিফ হোসেন সম্পদ, আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ, বিভিন্ন ইউপি চেয়ারম্যান, অফিস কর্মকর্তা ও সুধিজনেরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন একাডেমীক সুপার ভাইজার মুরশিদুল আলম।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শোয়ব খান জানান , মুজিব বর্ষ উপলক্ষে উপজেলায় মোট ১১৪টি বাড়ী আজ আনুষ্ঠানিক ভাবে দেওয়া হয়েছে আকবরপুর ইউনিয়নের রাউতারায় ৩০টি, কানুরায ২২টি নজিপুর ইউনিয়নের পুইয়া ১১টি, পাটিচড়া ইউনিয়নের পাহাড়কাটায় ১৩টি, কৃষ্ণপুর ইউনিয়নের চকগবিন্দ ১৫টি,দিবর ইউনিয়নের বাকরইলে ১২টি, নির্মইল ইউনিয়নে ৩ টি, কৃষ্ণপর চকগবিন্দ ২ টি, বিষ্টপুর ৫ টি, পত্নীতলা ইউনিয়নে ১ টি, দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ দেওয়া হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। আর ১১৪ টি ঘর নির্মাণে ব্যয় করা হচ্ছে ১ কোটি ৯৪ লাখ ৯৪ হাজার টাকা।

বাড়ী পাওয়ার পর উপজেলার গৃহহীন পপি রানী জানান কোন দিন কল্পনা করেনি যে সরকার তাদের জমি দেবে বাড়ি দেবে এ জন্য তিনি প্রধানমন্ত্রীর সুস্থ্যতা ও দির্ঘায়ু কামনা করে। শুধু পপি রানী নয় স্বপনের বাড়ী পেয়ে ভূমীহীন পরিবার গুলো খুব আনন্দিত উচ্ছাসিত। স্বপ্ন যেন বাস্তবে দেখছে তারা।

এই বিভাগের আরও খবর লেখক থেকে আরও