চুয়াডাঙ্গা গ্রামের ভন্ড কবিরাজের লোক ঠকানো ব্যবসা তাই প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী পরিবার ও সচেতন মহল

রকিবুল হাসান তোতা, জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গা সদরে সূর্য বেগম (৫০) নামে এক ভন্ড মহিলা কবিরাজের খপ্পড়ে পড়ে প্রতারিত হয়েছেন হাজারো মানুষ। এ ঘটনায় প্রতারণার স্বীকার লোকজনসহ এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। সূর্য বেগম চুয়াডাঙ্গা সদর উপজেলার নবগঠিত মাখালডাঙ্গা ইউনিয়নের উক্ত মাঝের পাড়া গ্রামের আলফাজ উদ্দিনের স্ত্রী।

এলাকাবাসী জানান, সূর্য বেগম দীর্ঘদিন যাবৎ সংসারে অশান্তি, স্বামী-স্ত্রীর দ্বন্দ, বন্ধ্যাত্ব, পছন্দের মানুষকে পাইয়ে দেওয়া, অবাধ্য সন্তানকে নিয়ন্ত্রইে আনা, প্যারালাইসিসসহ নানাবিধ সমস্যার সমাধান দিয়ে আসছিলেন। এ কাজে তার কাছে থাকা জ্বীন তাকে সহযোগিতা করে বলে তিনি রোগীদেরকে বোঝাতেন। এসব ক্ষেত্রে তিনি প্রতারণার অংশ হিসাবে প্রতি শনি ও মঙ্গলবার নিজ বাড়িতে আসন বসান। যারা বিভিন্ন সমস্যা নিয়ে আসেন তাদের কারো বাড়িতে শত্রু তাবশত তাবিজ, কারো বাড়িতে শামুক বা গাছ পুঁতে রাখা আছে এবং এ কারণেই বিভিন্ন সমস্যায় ভূগছেন বলে জানান তিনি।

একই সঙ্গে জ্বীনের সাহায্যে এসব তাবিজ বা গাছ তুলে এনে সমস্যার সমাধান করে দেয়ার আশ্বাস দেন। এ জন্য তিনি এক হাজার ৭৮০ টাকা ফি নেন। এরপর বাড়ি বন্ধ করার জন্য ৫শ’ টাকা, তাবিজ দেয়ার জন্য ৩শ’ টাকা এবং জনপ্রতি ২০ টাকা করে নজরানা ফি নেন। কিন্তু জ্বীনের মাধ্যমে তাবিজ কবজ তুলে আনার গোপন রহস্য ফাঁস হওয়াসহ তার এসব তদ্বিরে কোন কাজ না হওয়ায় ভুক্তভোগীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

তাই ভুক্তভোগী ও উক্ত গ্রামের লোকজনের অভিযোগ বার বার প্রত্রিকায় লেখালেখির পরও থেমে নেই সূর্য বেগমের ভন্ড কবিরাজ গিরি,তাই জরুরী ভাবে অনুরোধ করেছেন চুয়াডাঙ্গা সদর উপজেলার ইউএনও মহাদয় জনাব সাদিকুর রহমান সাহেব কে যদি পদক্ষেপ না নেই তাহলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

এবিষয়ে উক্ত গ্রামের আশা মেম্বারের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে ভন্ড কবিরাজ সূর্য বেগমের অনেক অভিযোগ আমি তার কিছু বলতে পারবো না আপনারা গ্রামের লোকজনের কাছে শোনেন, আপনারা তো সাংবাদিক আপনারা এই বিষয়ে লেখা লেখি করে ব্যবস্থা নেন।তাছা আমরা বললেও শুনবে না।

এবিষয়ে চুয়াডাঙ্গা সদর উপজেলা ইউএনও মোঃ সাদিকুর রহমান সাংবাদিকদের বলেন এই বিষয়ে আমার কিছু জানা নেই, তবে আপনাদের কাছে শুনলাম সরেজমিনে তদন্ত সাপেক্ষে যদি ঘটনা সঠিক হয় তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

You might also like More from author