শ্যামনগরে সরকারি কম্বলে স্বজন-প্রীতির অভিযোগ- গরিব দুঃখীরা বঞ্চিত

স্টাফ রিপোর্টার:
সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার সরকারি কম্বল তেলবাজিতে মিলবে, সংশ্লিষ্টদের সাথে সু-সম্পর্ক থাকলেই মিলবে, সরকারি কম্বলে স্বজন-প্রীতির মহা উৎসব চলছে, মনে হয় এটা তাদের বাপ দাদার সম্প্রীতির সম্পদ । প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতার টানা ১২ বছর পূর্তি উপলক্ষে উপকূলীয় অঞ্চল সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় গরীব অসহায়দের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণে নয় ছয় এর অভিযোগ উঠেছে। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার উপহার শীতবস্ত্র কম্বল বিতরণের নয় ছয় এর খবর চায়ের টেবিল পর্যন্ত গড়াইয়াছে।”

“প্রকৃত যারা অসহায় তারা কম্বল না পেলেও সুবিধা ভোগীরা ঠিকই কম্বল পেয়েছেন বলে স্থানীয়রা জানান”। কম্বল বিতরণের বিষয়ে শ্যামনগর উপজেলা শহরে আলোচনা হচ্ছে , মাননীয় প্রধানমন্ত্রী অসহায়দের জন্য যে কম্বল পাঠিয়েছেন তা বড়লোকেরা পাচ্ছেন। গরীবের কথা কেউ শুনে না। তবে কম্বল বিতরণে আত্মীয় করণেরও অভিযোগ পাওয়া গেছে। নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তি জানান, উপজেলার শীর্ষ কর্তাদের সাথে সম্পর্ক ভালো থাকলেই সরকারের বিভিন্ন সুবিধাগুলো আগে ভাগেই পাওয়া যাবে।

সম্পর্ক ভালো না থাকলে পাওয়া ভাগ্যের ব্যপার। কম্বল বিতরণে নয় ছয় এর বিষয়ে কথা বলেছিলাম উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শাহিনুল ইসলামের সাথে, জানতে চেয়ে ছিলাম কম্বলগুলো কার মাধ্যমে বিতরণ করার কথা রয়েছে, তিনি বললেন, মুক্তিযোদ্ধা এবং অসহায়দের দেওয়া হবে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রায় ১৬৫০ কম্বল এসেছে এই উপজেলায়।

এই বিভাগের আরও খবর লেখক থেকে আরও