সার্চ ইঞ্জিন গুগল নিয়ে এলো নতুন কিছু বৈশিষ্ট্য

মোঃ নূরে আলম সিদ্দিকী, বিশেষ প্রতিনিধি গণ টেলিভিশন।

কোভিড-১৯ পরিস্থিতির কারণে বেশীরভাগ লোক বাড়ি থেকে কাজ করছেন । তবে এই সময় বাড়ি থেকে কাজ করা বেশ চ্যালেঞ্জের। বাড়ির রুটিন থেকে নির্ধারিত কাজ না হওয়ায় লোকজন দীর্ঘ সময় কাজ করার পরেও তাদের কাজ শেষ করতে পারছে না, যার কারণে তাদের শারীরিক ও মানসিক রোগে ভুগতে হচ্ছে। তবে গুগল মানুষের এই সমস্যাটি অনেকাংশে হ্রাস করতে পারে।

প্রকৃতপক্ষে গুগল সহকারীদের সহায়তায় গুগল একটি নতুন “ওয়ার্কডে রুটিন” চালু করেছে যা শীঘ্রই অ্যান্ড্রয়েড এবং আইওএস ভিত্তিক স্মার্টফোনে আপডেট পাবে। এই নতুন আপডেটে, গুগল সহকারী ব্যবহারকারীকে রুটিন অনুসরণ করার আদেশ দিতে থাকবে। এটি হল, যদি তিনি অবিচ্ছিন্নভাবে কাজ করে থাকেন তবে তাকে গুগল সহকারী দ্বারা কিছু সময়ের জন্য হাঁটতে বা বিরতি দেওয়ার আদেশ দেওয়া হবে।

এটির পাশাপাশি, পানীয় জলের মতো অনেক ধরণের প্রয়োজনীয় নির্দেশাবলীর কাজ চলতে থাকবে। বর্তমানে, এই বৈশিষ্ট্যটি কেবলমাত্র ইংরেজী ভাষাকে সমর্থন করছে। এই জাতীয় দৈনিক নির্দেশনা পেতে, গ্রাহককে ফোনের সেটিংস মেনুতে যেতে হবে এবং প্রতিদিনের রুটিন সেট করতে হবে। সাধারণ ভাষায়, ব্যবহারকারী গুগল অ্যাসিস্ট্যান্টকে দুপুর ২ টায় একটি স্বল্প হাঁটা এবং ৩ টায় এক গ্লাস পানি পান করতে একটি আদেশ দিয়ে রাখতে পারেন। এছাড়াও, ব্যবহারকারী একটি অফিস সভা, একটি অনুস্মারক হিসাবে একটি লাইভ ইভেন্ট সেট করতে পারেন যা তার কাজের উৎপাদনশীলতা বাড়িয়ে তুলবে। এটির সাহায্যে এই সুবিধা তাকে অনেকাংশে স্বস্তি দেবে।

You might also like More from author